আব্দুল্লাহ মুহাম্মদ হারেছ
- আরিয়ান রহমান - অন্তরালে হ্নীলা দ্বীয়া ২০-০৫-২০২৪

আরিয়ান রহমান

নাফের তরে জন্ম আমার
নয়রে সোনা দ্বীয়া,
নাফের তরে জন্ম আমার
জন্ম হ্নীলা দ্বীয়া।

যেথায় হাওয়ায় চঞ্চলতা
চলছে নদী বইয়্যা
সেথায় দিবা-রাত্রি মাঝি
যায়রে নাও ভিড়াইয়া।

যেথায় শ্রমিক যায়রে মাঠে
করিতে চাষ লবণ
সেথায় চাষা যায়রে মাঠে
করিতে বীজ বপন।

যেথায় সূর্য মিষ্টি হাসে
মাথার উপর উড়ে
সেথায় রবি মৃদু হেসে
পানির উপর পড়ে।

যেথায় মাতা পরম ¯েœহে
সন্তানকে নেয় কোলে তুলে
যেথায় পিতা ঘাম ঝরিয়ে
সংসারে হাসি ফুটিয়ে তুলে।

কর্ম ব্যস্থতায় যাচ্ছে এদের
কাটছে দিন বেশ ভাল
এত আদর মমতা-স্নেহ
কোথায় পাবে বল।

ইসলামের এই লীলাভূমি
বঙ্গ যার আস্তানা
দ্বীপের তরে জন্ম আমার
ধন্য হ্নীলা দ্বীয়া।

লেখক :
ছাত্র, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।